হুয়াওয়ে নোভা ৫’র ছবি ও তথ্য ফাঁস!

হুয়াওয়ে নোভো সিরিজের নতুন সংস্করণ নোভা ৫ এই বছর বাজারে আসবে। ইতিমধ্যে ফোনটি নিয়ে অনেক তথ্য ইন্টারনেট দুনিয়াতে ফাঁস হয়েছে।

হুয়াওয়ে নোভো ৩ গত বছর জুলাই মাসে উন্মোচন করা হয়েছিলো, তাই ধরে নেওয়া হচ্ছে জুলাই মাসেই নোভো ৫ উন্মোচিত হতে পারে।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে নোভা ৫ এর ব্যাক কভারের ছবি প্রকাশিত হয়েছে। ব্যাক কভার দেখে বুঝা যাচ্ছে, ফোনটিতে ট্রিপল ক্যামেরা থাকছে। ফোনের পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে না। এর মানে হচ্ছে, এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্র্যানার ব্যবহার করা হবে।

ফোনটির নিচের দিকে রয়েছে এক্সটারনাল স্পিকার, ইউএসবি/মাইক্রোইউএসবি পোর্ট এবং হেডফোন জ্যাক। ফোনটির ডান দিকে ভলিউম এবং পাওয়ার বাটন দেওয়া হয়েছে।

অন্য এক ফাঁসকারী থেকে জানিয়েছে, নোভা ৫ এ হুয়াওয়ে পি৩০ এর মতো ট্রিপল রিয়ার ক্যামেরা, ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে।

এক্সডিএ ডেভেলপার এর চিফ এডিটর মিশাল রহমান জানিয়েছে, হুয়াওয়ে ও অনার এর পরবর্তী স্মার্টফোনে কিরিন ৯৮০ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনগুলোর মডেল হতে পারে এসইএ-এএল১০/টিএল১০। একে নোভা ৫ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এসইএ-এএল১০/টিএল১০ ফোনে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকবে, এর রেজুলেশন হবে ১০৮০*২৩৪০ পিক্সেল। এতে ওয়াটার ড্রপ নচ ব্যবহার করা হতে পারে অথবা পাঞ্চ হোল।

ফোনটির পেছনে ট্রিপল ক্যামেরা থাকবে। মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৮৬ আর অন্য দুটি ১২.৩ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮০ ওয়াইড এঙ্গেল ও সনি আইএমএক্স৩১৬ টিওফ ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে। যা অনার ভি২০ ফোনে দেখা গিয়েছে। সেলফি তোলার জন্য থাকবে ২৫ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৭৬ ক্যামেরা লেন্স।

এতে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যহার করা হবে। এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই থাকবে।

ফোনটির দাম কত হবে এবং কবে উন্মোচন করা হবে তা এখনো জানা যায়নি ।

তথ্যঃ গিজমো চায়না

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।