১৫ মে উন্মোচিত হতে যাচ্ছে রিয়েলমি এক্স সিরিজ

রিয়েলমি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন রিয়েলমি এক্স এবং মিড বাজেটের এক্স ইয়োথ এডিশন আগামী ১৫ মে চীনে উন্মোচন করা হবে। ফোনগুলো নিয়ে অনেক তথ্য ইতিমধ্যে ফাঁস হয়েছে।

চীনের টেলিকম অথোরিটি টেন্নাতে রিয়েলমি এক্স ও রিয়েলমি এক্স ইয়োথ এডিশনের ফোন দেখা গেছে। এরপর রিয়েলমি অফিশিয়াল উইবোতে একটি পোস্টের মাধ্যমে জানানো হয়েছে, আগামী ১৫ মে চীনের বেইজিং এ একটি ইভেন্টে রিয়েলমি এক্স সিরিজ উন্মোচন করা হবে। এই উন্মোচনের মাধ্যমে রিয়েলমি আনুষ্ঠানিকভাবে চীনে যাত্রা শুরু করবে।

রিয়েলমি এক্স এর সম্ভাব্য স্পেসিফিকেশনঃ

ফোনটিতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে ব্যবহার করা হবে। এতে থাকবে না কোনো নচ বা পাঞ্চ হোল। এতে পপআপ সেলফি ক্যামেরা ব্যবহার করা হবে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

ফোনটিতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। আবার কিছু ফাঁসকারী জানিয়েছে স্ন্যাপড্রাগণ ৭৩০ প্রসেসর ব্যবহার করা হবে ফোনটিতে। এতে ৬/৬৪, ৬/১২৮ ও ৮/১২৮ জিবি র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে।

ফোনটিতে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হবে। সেলফি ক্যামেরা সম্পর্কে জানা যায়নি। এতে ৩,৬৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হবে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ দেওয়ার জন্য থাকবে ভোক ৩.০ ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি।

রিয়েলমি এক্স এর মূল্য হতে পারে ৬/৬৪ জিবি-> ১,৫৯৯ ইউয়ান, ৬/১২৮ জিবি-> ১,৭৯৯ ইউয়ান ও ৮/১২৮ জিবি-> ১,৯৯৯ ইউয়ান।

রিয়েলমি এক্স ইয়োথ এডিশন এর সম্ভাব্য স্পেসিফিকেশনঃ

রিয়েলমি ৩ প্রো ফোনটিই চীনের বাজারে রিয়েলমি এক্স ইয়োথ এডিশন নাম দিয়ে আসতে পারে। এতে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ব্যবহার করা হবে। এতে স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসর সাথে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। ১৬ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ২৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে। এতে ৪,০৪৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সাথে ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

এখন অপেক্ষার পালা আগামী ১৫ মে জানা যাবে রিয়েলমি এক্স ফ্ল্যাগশিপ প্রসেসরে আসবে কিনা। টেকপ্রেমিদের নজর  থাকবে রিয়েলমি এক্স এর দিকে। আর ফোনগুলো নিয়ে বিস্তারিত জানতে নজর রাখতে হবে টেকি নাউ এর পাতায়।

ইরফান

প্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে জানতে এবং জানাতে ভালোবাসি, জানানোর লক্ষ্য নিয়ে ভালোবাসা দিয়ে গড়ে তুললাম টেকি নাউ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।