আইফোন ৮ এর আদলে আইফোন এসই (২০২০) মাত্র ৩৯৯ ডলারে

অ্যাপল আইফোন এসই

অ্যাপল প্রেস রিলিজের মাধ্যমে উন্মোচন করেছে নতুন আইফোন এসই (২০২০)। আইফোন ৮ এর আদলে তৈরী করা আইফোন এসই তে থাকছে নতুন প্রসেসর, উন্নতমানের ক্যামেরা এবং নতুন কালার ভেরিয়েন্ট তাও মাত্র ৩৯৯ ডলারে।

অ্যাপল আইফোন এসই (২০২০) স্পেসিফিকেশনঃ

ডিসপ্লেঃ

ফোনটিতে ৪.৭ ইঞ্চি রেটিনা আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ৭৫০*১৩৩৪ পিক্সেল ও রেশিও ১৬ঃ৯। এর স্ক্রিন থেকে বডি রেশিও ৬৫.৪%।

Apple iphone SE (2020)

চিপসেটঃ

এতে ২.৬৫ গিগাহার্জ হেক্সাকোর অ্যাপল এ১৩ বায়োনিক প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিইউ হিসেবে অ্যাপল ৪ কোর গ্রাফিক্স রয়েছে।

স্টোরেজঃ

  • ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ
  • ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ
  • ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ

ক্যামেরাঃ

এতে নতুন প্রসেসর ব্যবহার করা ফলে ক্যামেরাটি অনেক সুবিধা পাবে। এতে ১২ (এফ/১.৮) মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর ক্যামেরা দিয়ে উন্নতমানের এইচডিআর ছবি তোলা যাবে। এছাড়া প্রোট্রেট ছবি তোলার জন্য “monocular depth sensing” নামে মেশিন লার্নিং ফিচার ব্যবহার করেছে অ্যাপল। যা আমরা গুগল পিক্সেলের প্রথম তিনটি ফোনে দেখতে পেয়েছিলাম। ভিডিও স্থিতিশীল করার জন্য “cinematic” ফিচার রয়েছে। এর ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ৬০ এফপিএসে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য ৭ (এফ/২.২) মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এতেও প্রোট্রেট মোড রয়েছে। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ

আইফোন এসই ব্যাটারি ১৮ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সমর্থিত। তবে বক্সে ৫ ওয়াটের চার্জার দেওয়া হবে। আপনি যদি ১৮ ওয়াটের চার্জার ব্যবহার করে ব্যাটারিটি চার্জ করেন তাহলে ০-৫০% চার্জ হতে ৩০ মিনিট সময় লাগবে। এতে ওয়্যারলেস চার্জিং থাকছে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে আইওএস ১৩ ব্যবহার করা হয়েছে।

অন্যান্যঃ

এতে টাচ আইডি রয়েছে। মাত্র ৩৯৯ ডলারের ফোন হলেও এটি আইপি৬৭ সার্টিফাইড।

রঙ ও দামঃ

ফোনটি সাদা, কালো ও লাল রঙে বাজারে পাওয়া যাবে।

Apple iPhone SE (2020)

Apple iPhone SE Price in Bangladesh

  • ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৩৯৯ ডলার (৩৩,৯০০ টাকা)
  • ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৪৪৯ ডলার (৩৮,১৫০ টাকা)
  • ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৫৪৯ ডলার (৪৬,৬৫০ টাকা)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।