এ১২জেড বায়োনিক প্রসেসরে এসেছে অ্যাপল আইপ্যাড প্রো ২০২০

অ্যাপল আইপ্যাড প্রো ২০২০

অ্যাপল উন্মোচন করেছে আইপ্যাড প্রো ২০২০ ভার্সন। এটি নতুন দুটি ভার্সন- আইপ্যাড প্রো ১১ এবং আইপ্যাড প্রো ১২.৯ তে পাওয়া যাবে।

আইপ্যাড প্রো ১১ ইঞ্চিতে ২৩৮৮*১৬৬৮ পিক্সেল এবং ১২.৯ ইঞ্চিতে ২৭৩২*২০৪৮ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। দুটি ডিসপ্লের পিপিআই ২৬৪ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। এর ফলে ব্যবহারকারীরা পাবে খুবই ভালো গেমিং এক্সপেরিয়েন্স।

এতে অ্যাপলের এ১২জেড বায়োনিক প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি এ১২ প্রসেসরের আপডেট সংস্করণ। এর সাথে রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্ট। এছাড়া ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টেরাবাইট ভেরিয়েন্ট থাকছে।

আইপ্যাডটির পেছনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ১২ (এফ/১.৮) মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, ১০ (এফ/২.৪) মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং টিওএফ ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। এর ক্যামেরা দিয়ে ২১৬০ পিক্সেলে ভিডিও করা যাবে। সেলফি তোলার জন্য রয়েছে ৭ (এফ/২.২) মেগাপিক্সেলের ক্যামেরা। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

প্যাড দুটিতে ৯,৭২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ করার জন্য রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

অ্যাপল আইপ্যাড প্রো ১১ ইঞ্চি ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট ওয়াইফাই মডেলের দাম ৭৯৯ ডলার (৬৮,২১০ টাকা) এবং এলটিই মডেলের দাম ৯৪৯ ডলার (৮১,০১৫ টাকা)।

অ্যাপল আইপ্যাড প্রো ১২.৯ ইঞ্চি ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট ওয়াইফাই মডেলের দাম ৯৯৯ ডলার (৮৫,২৮৫ টাকা) এবং এলটিই মডেলের দাম ১১৪৯ ডলার (৯৮,০৯০ টাকা)।

আইপ্যাড প্রো এর সাথে নতুন ম্যাজিক কিবোর্ড ব্যবহার করা যাবে। এর দাম ১১ ইঞ্চি মডেলের জন্য ২৯৯ ডলার (২৫,৫২৫ টাকা) এবং ১২.৯ ইঞ্চি মডেলের জন্য ৩৪৯ ডলার (২৯,৭৯৫ টাকা)। অ্যাপল পেন্সিলের দাম ধরা হয়েছে ১২৯ ডলার (১১,০১৫ টাকা)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।