১৬ জানুয়ারি ঢাকায় মিলবে ফাইভজি ব্যবহারের সুযোগ

ফাইভজি

দেশের মানুষকে প্রথমবারের মতো ফাইভজি ব্যবহারের সুযোগ করে দিচ্ছে হুয়াওয়ে। ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ  মেলা ২০২০’ এই সুযোগ করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

১৬ই জানুয়ারি থেকে মেলাটি শুরু হবে। তিন দিনব্যাপি আয়োজিত এই মেলাতে হুয়াওয়ের প্যাভিলিয়ন থেকে দর্শনার্থীরা ৫জি প্রযুক্তি ব্যবহার করার স্বাদ নিতে পারবেন। হুয়াওয়ের ৫জি স্মার্টফোনের মাধ্যমে এই অভিজ্ঞতা নিবেন দর্শনার্থীরা।

এই বিষয়েও হুয়াওয়ে একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই মেলায় ৫জি প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি থাকছে একটি বিশেষ রোবট। যাকে হাতে ইশারা দিয়ে নিয়ন্ত্রণ করে ফুটবল খেলা যাবে। এছাড়া থাকছে ভার্চুয়াল রিয়্যালিটি উপভোগ করার সুযোগ।

হুয়াওয়ে বর্তমান বিশ্বে শীর্ষ স্থানীয় ফাইভজি প্রযুক্তি ও সেবাদাতা প্রতিষ্ঠান। এর উন্নয়ন এবং গবেষণার জন্য বিগত ১০ বছরে ৪০০ কোটি ডলার বিনিয়োগ করেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে হুয়াওয়ে ৩৪টি দেশের ৬১টি অপারেটরকে বাণিজ্যিকভাবে ৫জি সেবা দিচ্ছে।

‘ডিজিটাল বাংলাদেশ  মেলা ২০২০’ ১৬ই জানুয়ারি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উদ্বোধণ করবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।