৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তিতে আসছে রিয়েলমি এক্স২ প্রো

রিয়েলমি এক্স২ প্রো

রিয়েলমি কম টাকার মধ্যে নিয়ে আসতে যাচ্ছে ফ্ল্যাগশিপ লেভেলের ফোন রিয়েলমি এক্স২ প্রো। ফোনটিতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর, ৯০ হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে, কোয়াড ক্যামেরা ও ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে।

সম্প্রতি রিয়েলমি ইউরোপ একটি টিজার পোস্টার প্রকাশ করেছে। এতে ৬৫ ওয়াটের সুপার ভোক ২.০ চার্জিং প্রযুক্তির কথা উল্লেখ করা হয়েছে। এই প্রযুক্তিটি গত মাসেই উন্মোচন করেছে অপ্পো।

ইতিমধ্যে অপ্পো রেনো এইস ফোনে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে তা আমরা জেনেছি। এটি দিয়ে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি মাত্র ৩০ মিনিটেই ফুল চার্জ করা যাবে।

ফোনটির পেছনে কোয়াড ক্যামেরা ব্যবহার করা হবে। এর মূল ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিডাবলু১ লেন্স, একটি আল্ট্রা ওয়াইড লেন্স, একটি টেলিফটো লেন্স ও ডেপথ সেন্সর থাকবে। এর ক্যামেরা দিয়ে ২০ গুণ হাইব্রিড জুম করা যাবে।

এতে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে থাকবে, এর রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল ও রেশিও ২০:৯। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে। এতে ২.৯৬ গিগাহার্জ অক্টাকোর স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর থাকবে।

রিয়েলমি এক্স২ প্রো হতে যাচ্ছে প্রাইস সেগমেন্টের মধ্যে সেরা ফোন। এটি প্রযুক্তির দিক থেকে রেডমি কে২০ প্রোওয়ানপ্লাস ৭টি থেকে এগিয়ে থাকবে। এই দুটি ফোনের সাথেই হবে মূল প্রতিযোগিতা। তবে রিয়েলমি এক্স২ প্রো এর আনুমানিক দাম হতে পারে ৪ হাজার ইউয়ানের আশেপাশে (৪৭,১১৭ টাকা)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।