মি মিক্স আলফা

শাওমি উন্মোচন করেছে সারাউন্ড ডিসপ্লের ফোন মি মিক্স আলফা। এই ফোনটিতে নতুন নতুন অনেক প্রযুক্তির দেখা মিলেছে। এতে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে।

শাওমি মিক্স সিরিজের ফোনগুলো মানেই নতুন নতুন প্রযুক্তির দেখা পাওয়া। মি মিক্স আলফা তেও তেমনি অনেক নতুন প্রযুক্তি রয়েছে। যা স্মার্টফোন প্রেমিদেরকে আকর্ষণ করবেই।

তবে মি মিক্স আলফা ফোনের আকাশ ছোঁয়া দাম, এর দাম ধরা হয়েছে ১৯,৯৯৯ ইউয়ান (২,৩৭,৮২৪ টাকা)। যা স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এবং হুয়াওয়ে মেট এক্স থেকেও বেশি।

আকর্ষণীয় এই ফোনের ১৮০% জুড়েই রয়েছে ডিসপ্লে। এতে কোনো ফিজিকাল ভলিউম বাটন নেই। ফোনটির সাইড ডিসপ্লেতে দেখা যাবে নেটওয়ার্ক সিগন্যাল, ব্যাটারির চার্জ, সময় ও তারিখ।

ফোনটির পেছনের দিকে রয়েছে ট্রিপল ক্যামেরা। এর মূল ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেলের, তবে কম আলোতে এটি থেকে ২৭ মেগাপিক্সেলের আউটপুট পাওয়া যাবে। অন্য দুটি হলো ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনটির পেছনে ডিসপ্লে থাকায় এতে কোনো সেলফি ক্যামেরা নেই। মূল ক্যামেরা দিয়েই সেলফি তোলা যাবে।

এতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর সাথে রয়েছে ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফোনটিতে ৪,০৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ দেওয়ার জন্য রয়েছে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

শাওমি মি মিক্স আলফা ফোনটি বর্তমানে কনসেপ্ট স্মার্টফোন হিসেবে এনেছে শাওমি। এটি সীমিত আকারে ডিসেম্বর থেকে বিক্রি শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here