হোয়াটসঅ্যাপ মেসেজ সুরক্ষার জন্য যুক্ত হলো ফিঙ্গারপ্রিন্ট ফিচার

হোয়াটসঅ্যাপ ফিঙ্গারপ্রিন্ট ফিচার

অবশেষে হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে মেসেজ সংরক্ষণের সুবিধা। এই ফিচারের মাধ্যমে প্রত্যেকটি চ্যাটে আলাদা সুরক্ষা ব্যবস্থা যোগ হবে।

ফিঙ্গারপ্রিন্ট লক ফিচারটি ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ বেটা সংস্করণে প্রকাশ করা হয়েছে। বেটা ভার্সন ২.১৯.২২১ আপডেট করে নতুন এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। তবে যারা হোয়াটসঅ্যাপ বেটা প্রোগ্রামের সাথে যুক্ত আছে তারাই ব্যবহার করতে পারবেন। অন্যরা কিছুদিন অপেক্ষা করতে হবে অথবা থার্ড পার্টি কোনো ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন।

ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে চ্যাট সংরক্ষণের জন্য আগে সেটিং থেকে এটি চালু করে নিতে হবে। এর জন্য প্রথমে সেটিং এ যেতে হবে। এরপর Account > Privacy > Fingerprint lock এনেবেল করে দিন। তাহলে চালু হয়ে গেলো নতুন ফিচারটি।

এটি চালু করার পর থেকে শুধুমাত্র ফিঙ্গারপ্রিন্ট দিয়েই অ্যাপে প্রবেশ করা যাবে। এতে মোট ৩টি লক ফিচার রয়েছে। নিজের ইচ্ছে মতো সময় ঠিক করে নিন। নিজের মেসেজকে অন্যদের থেকে নিরাপদ রাখুন।

নতুন এই ফিচারটি অ্যান্ড্রয়েড মার্শমেলো থেকে ব্যবহার করা যাবে এবং আপনার ফোনে অবশ্যই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে হবে। খুব শীঘ্রই এই ফিচারটি মূল ভার্সনের অ্যাপে যুক্ত হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।