৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা প্রযুক্তি সামনে নিয়ে এলো শাওমি

৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা প্রযুক্তি সামনে নিয়ে এলো শাওমি

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের ফোন নিয়ে আসতে যাচ্ছে। তবে ফোন নিয়ে আসার আগে ক্যামেরাটির কিছু গুণাগুণ তুলে ধরেছে প্রতিষ্ঠানটি।

আজ চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে শাওমি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরটি নিয়ে অনেক তথ্য প্রকাশ করেছে। তবে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি শাওমি। এমনকি কোন ফোনে এই সেন্সরটি ব্যবহার করা হবে তাও জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে রেডমি নোট ৮ ফোনে এটি ব্যবহার করা হতে পারে।

শাওমি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা হিসেবে স্যামসাং এর আইএসওসেল ব্রাইট জিডাবলু১ ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। এই সেন্সুরটি ভালো আলোতে ৬৪ মেগাপিক্সেলের ছবি তুলবে। আর কম আলোতে ১৬ মেগাপিক্সেলের ছবি তুলবে। তবে এর ছবির ডিটেইল উজ্জ্বল হবে, জুম করলেও ছবি ডিটেইট নষ্ট হবে না।

৬৪ মেগাপিক্সেলের এই ক্যামেরা সেন্সরটি দিয়ে তোলা ছবির রেজুলেশন হবে ৯২৪৮*৬৯৩৯ পিক্সেল ও ছবিটির আকার হবে ১৯ মেগাবাইট।

নতুন এই ক্যামেরা সেন্সরের ফোনটি এখনি বাজারে নিয়ে আসছে না শাওমি। এটি প্রথমে ভারতের বাজারে উন্মোচন করা হবে। তবে কবে উন্মোচন করা হবে তা এখনো জানা যায়নি। অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যেই ফোনটি উন্মোচন করা হবে।

শাওমির মি মিক্স ৪ ফোনে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে। তবে সেটা কবে উন্মোচন করা হবে তা এখনো জানা যায়নি। এটির জন্য স্যামসাং এর আইএসওসেল ক্যামেরা সেন্সর তৈরী করবে।

এখন দেখার বিষয় শাওমি আমাদের জন্য নতুন কি কি আকর্ষণ নিয়ে আসে। যত সময় যাবে আমরা আরো অনেক তথ্য জানতে পারবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।