২০ দিন ব্যাটারি ব্যাকআপে হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইট

হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইট

শাওমির সাব-ব্র্যান্ড হুয়ামি ভারতের বাজারে উন্মোচন করেছে নতুন একটি স্মার্টওয়াচ, এর নাম হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইট। এতে অ্যামোলেড ডিসপ্লে ও ২০ দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

নতুন এই স্মার্টওয়াচটিতে ১.৩ ইঞ্চি বৃত্তাকার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে সুরক্ষার জন্য গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে। এতে বিশেষ স্তর ব্যবহার করা হয়েছে ফলে ডিসপ্লেতে আঙুলের ছাপ বসবে না।

এতে পিপিজি হার্ট রেট সেন্সর ব্যবহার করা হয়েছে, এই সেন্সর ব্যবহারকারীর হার্ট রেট ২৪ ঘণ্টা মনিটর করবে। এটি ৭টি আলাদা আলাদা স্পোর্টস অ্যাক্টিভিটি ট্র্যাক করতে পারে। ফলে ব্যবহারকারীরা সকল অ্যাক্টিভিটির রিপোর্ট পাবে। এছাড়া এতে ৩ অ্যাক্সিলেরেশন সেন্সর ও অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর রয়েছে।

এটি অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমের ফোন দিয়ে চালানো যাবে। কানেক্টিভিটির জন্য জিপিএস, ব্লুটুথ ৫ রয়েছে। এটি আইপি৬৮ সার্টিফিকেশন, ফলে পানি ও ডাস্টের দ্বারা স্মার্টওয়াচটির কোনো ক্ষতিসাধন হবে না।

স্মার্টওয়াচটিতে গান শোনার জন্য বিভিন্ন প্লেয়ার ব্যবহার করা যাবে। এতে ৩৯০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারিটি এক বার ফুল চার্জ করে ২০ দিন পর্যন্ত ব্যাকআপ পাওয়া যাবে।

এটি বাজারে শার্ক গ্রে ও স্নোক্যাপ হোয়াইট রঙে পাওয়া যাবে। ভারতের বাজারে হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইট এর দাম ধরা হয়েছে ৬,৯৯৯ রুপি (৮,৩৩৮ টাকা)।

এই স্মার্টওয়াচটি দেশের বাজারে আসলে জানিয়ে দেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।