স্যামসাং গ্যালাক্সি নোট ১০ ও নোট ১০ প্লাস পুরো স্পেক ও ছবি

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাস

স্যামসাং ৭ আগস্ট উন্মোচন করতে যাচ্ছে গ্যালাক্সি নোট ১০নোট ১০ প্লাস। ফোন দুটি উন্মোচনের আগেই পুরো স্পেসিফিকেশন ও ছবি ফাঁস হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এর সম্ভাব্য স্পেসিফিকেশনঃ

ফোনটিতে ৬.৩ ইঞ্চি অ্যামোলেড ইনফিনিটি-ও ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, এর ডিসপ্লের উপরে ঠিক মাঝ বরাবর থাকছে পাঞ্চ হোল। এর রেজুলেশন ১০৮০*২২৮০ পিক্সেল, এইচডিআর১০+, আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ডিসপ্লের সুরক্ষার জন্য গরিলা গ্লাস ৬।

এতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস ও এক্সিনোস ৯৮২৫ প্রসেসর ব্যবহার করা হবে। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে।

ডিভাইসটির পেছনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ১২ (এফ/১.৫) মেগাপিক্সেলের আর অন্য দুটি ১৬ (এফ/২.২) মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও ১২ মেগাপিক্সেলে টেলেফটো লেন্স সাথে ২এক্স অপ্টিক্যাল জুম। এর ক্যামেরা দিয়ে ৬০ এফপিএসে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি তোলার জন্য থাকবে ১০ (এফ/২.২) মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ৩০ এফপিএসে ৪কে ভিডিও করা যাবে।

এতে ৩,৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ব্যাটারি দ্রুত গতিতে চার্জ দেওয়ার জুন্য ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং ও ১২ ওয়াটের ওয়্যারলেস চার্জিং।

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাস এর সম্ভাব্য স্পেসিফিকেশনঃ

এতে ৬.৮ ইঞ্চি ইনফিনিটি-ও অ্যামোলেড কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লের উপরে ঠিক মাঝ বরাবর থাকছে পাঞ্চ হোল। ডিসপ্লে রেজুলেশন ১৪৪০*৩০৪০ পিক্সেল। এইচডিআর১০+, আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ডিসপ্লের সুরক্ষার জন্য গরিলা গ্লাস ৬।

এতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস ও এক্সিনোস ৯৮২৫ প্রসেসর ব্যবহার করা হবে। ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি অথবা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ডিভাইসটির পেছনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ১২ (এফ/১.৫) মেগাপিক্সেলের আর অন্য দুটি ১৬ (এফ/২.২) মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও ১২ মেগাপিক্সেলে টেলেফটো লেন্স সাথে ২এক্স অপ্টিক্যাল জুম এবং টিওএফ। এর ক্যামেরা দিয়ে ৬০ এফপিএসে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি তোলার জন্য থাকবে ১০ (এফ/২.২) মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ৩০ এফপিএসে ৪কে ভিডিও করা যাবে।

এতে ৪,৩০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ব্যাটারি দ্রুত গতিতে চার্জ দেওয়ার জুন্য ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং ও ২০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং।

ফোন ২টি আইপি৬৮ সমর্থিত ফলে পানিতেও ফোনের কোনো ক্ষতি হবে না। ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ-সি, এনএফসি, হেডফোন জ্যাক ও এস প্যান থাকছে। অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই ও ওয়ান ইউআই ব্যবহার করা হবে।

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ সিরিজ ৭ আগস্ট উন্মোচিত হবে এবং বাজারে আসবে ২৩ আগস্ট। গ্যালাক্সি নোট ১০ এর দাম হতে পারে ৯৯৯ ইউরো (৯৪,২৮০ টাকা)। গ্যালাক্সি নোট ১০ প্লাস এর দাম হতে পারে ১,১৪৯ ইউরো (১,০৮,৪৩৫ টাকা)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।