ইন্সটাগ্রাম পোস্ট ও স্টোরি রিপোস্ট বা সেইভ করার পদ্ধতি

ইন্সটাগ্রাম রিপোস্ট

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ছবি শেয়ারিং প্লাটফর্ম ইন্সটাগ্রাম আমরা অনেকেই ব্যবহার করে থাকি। বর্তমান তরুণ-তরুণীদের কাছে এটি তুমুল জনপ্রিয়। তবে এতে অন্যের পোস্ট শেয়ার করার কোনো সুযোগ নেই এমনকি ছবি বা ভিডিও সেইভ করে রাখা যায় না। তাহলে কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক, যেভাবে ইন্সটাগ্রামে অন্যের পোস্ট ও স্টোরি রিপোস্ট বা সেইভ করবেন।

মূল লেখা শুরু করার আগেই বলে নিই, ইন্সটাগ্রামে কোনো কিছু রিপোস্ট বা সেইভ করার জন্য আলাদা অ্যাপস ব্যবহার করতে হবে। এই সকল অ্যাপস গুলো প্লে স্টোর ও অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

রিপোস্ট ফর ইন্সটাগ্রাম

এই অ্যাপের মাধ্যমে ইন্সটাগ্রামের যেকোনো ছবি বা ভিডিও রিপোস্ট করা যাবে। এর জন্য প্রথমে অ্যাপটি ডাউনলোড করে চালু করতে হবে, এরপর যে ছবি বা ভিডিও রিপোস্ট করতে চান তা সিলেক্ট করুণ, তারপর তিন ডটে ক্লিক পোস্টটির লিংক কপি করে নিন।

এখন অ্যাপটিতে আপনার সিলেক্ট করা পোস্টটি চলে আসবে। এখন রিপোস্টে ক্লিক করে ছবি বা ভিডিওটি খুব সহজে শেয়ার করে ফেলুন।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুণ।

ইন্সটা রিপোস্ট

এই অ্যাপের মাধ্যমেও একই ভাবে পোস্ট রিপোস্ট করা যায়। তবে এই অ্যাপের সুবিধা হলো এটি দিয়ে ছবি সেইভ করা যায়। একই অ্যাপ দিয়ে রিপোস্ট এবং গ্যালারিতে সেইভ দুটোই করা যাবে।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুণ।

স্টোরি সেইভ

অ্যাপটি ডাউনলোড করে যেকোনো স্টোরি সেইভ করে রাখা যাবে এবং সেই স্টোরি নিজের স্টোরিতেও যোগ করা যাবে। তবে এতে মূল স্টোরি যার তার ইউজার নাম ম্যানশন করা থাকবে।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুণ।

ডাউনলোড গ্রাম

এটি কোনো অ্যাপ নয়, এটি একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইট দিয়ে ইন্সটাগ্রামের যেকোনো ছবি বা ভিডিও ডাউনলোড করা যাবে। এর জন্য যে ছবি বা ভিডিও ডাউনলোড করতে চান তার লিংক কপি করে নিন। এরপর তা ডাউনলোড গ্রাম ওয়েবসাইটে সাবমিট করুণ এবং সেইভ করে নিন।

স্ক্রিনশর্ট

ইন্সটাগ্রামের পোস্ট সেইভ করার জন্য সব থেকে সহজ কাজ হলো স্ক্রিনশর্ট নেওয়া। এর জন্য কোনো অ্যাপ বা ওয়েবসাইট লাগবে না। শুধু স্ক্রিনশর্ট নিয়ে নিন এবং সুন্দর করে কেটে নিয়ে পোস্ট বা গ্যালারিতে সংরক্ষণ করতে পারেন।

লেখাটিতে সব থেকে জনপ্রিয় অ্যাপস ও পদ্ধতি উল্লেখ করা হয়েছে, এগুলো ছাড়াও আরো অনেক অ্যাপস রয়েছে তাও ব্যবহার করতে পারেন। আশা করি আপনাদের ভালো লেগেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।