শাওমি নিয়ে আসতে যাচ্ছে সিসি সিরিজের নতুন স্মার্টফোন

শাওমি ও মিইতু মিলিত হয়ে বাজারে নিয়ে আসতে যাচ্ছে সেলফি স্মার্টফোন সিসি৯সিসি৯ই। ফোন দুটি মূলত সেলফি ক্যামেরাকে মূল আকর্ষণের ব্যাপারে হিসেবে রাখা হয়েছে।

সম্প্রতি শাওমি তাদের অফিসিয়াল উইবোতে ফোনটির ব্যাপারে জানিয়েছে। সাশ্রয়ী দামের মধ্যে সুন্দর ডিজাইন, ভালো ক্যামেরার ফোন উপহার দিতে যাচ্ছে প্রতিষ্ঠান দুটো।

কিছু কিছু রিপোর্টের মতো, শাওমি সিসি৯ ও সিসি৯ই ফোনগুলো মূলত মেয়েদেরকে টার্গেট করে বাজারে ছাড়া হবে। এই ফোনের কোড নাম Little Fairy। তাহলে বুঝা যাচ্ছে, এটি মেয়েদের জন্য বিশেষভাবে নিয়ে আসা হচ্ছে।

কিছুদিন আগে শাওমির নতুন এই ফোনটির ছবি ফাঁস হয়, এটি পেছন থেকে দেখতে প্রায় আসুস জেনফোন ৬ এর মতো। ফোনটিতে ফ্লিপ ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অন্য ডিজাইনে টেন্নাতেও ফোনটি দেখা গেছে।

শাওমি মি সিসি৯ ও সিসি৯ই ফোনে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হবে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। এতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হবে। ফোনটির পেছনে ট্রিপল ক্যামেরা থাকবে, মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের হবে।

শাওমি সিসি৯ ফোনে স্ন্যাপড্রাগণ ৭৩০ আর শাওমি সিসি৯ই তে স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসর ব্যবহার করা হবে। এতে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হবে।

শাওমি সিসি ৯ ফোনের ভেরিয়েন্ট ও সম্ভাব্য দামঃ

  • ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ- ২,৪৯৯ ইউয়ান (৩০,৮০০ টাকা)
  • ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ- ২,৭৯৯ ইউয়ান (৩৪,৫০০ টাকা)
  • ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৩,০৯৯ ইউয়ান (৩৮,২০০ টাকা)

শাওমি সিসি৯ই ফোনে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে এবং সম্ভাব্য দাম হবে ১,৫৯৯ ইউয়ান (১৯,৭০৫ টাকা)।

ফোনগুলো কবে বাজারে আসবে তা এখনো জানা যায়নি।

ইরফান

প্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে জানতে এবং জানাতে ভালোবাসি, জানানোর লক্ষ্য নিয়ে ভালোবাসা দিয়ে গড়ে তুললাম টেকি নাউ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।