অনার ৯এক্স ’র তথ্য ফাঁস!

honor 9x

আমেরিকার ব্যানের ফলে খারাপ সময় অতিবাহিত করছে হুয়াওয়ে। তবে এই সময়েও একের পর এক নতুন ডিভাইস বাজারে নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। অনার ৯এক্স এর তথ্য ইন্টারনেট দুনিয়াতে ফাঁস হয়েছে।

সম্প্রতি চীনের ৩সি পোর্টালে উন্মোচনের অপেক্ষায় থাকা অনার ৯এক্স এর তথ্য প্রকাশিত হয়েছে। অনার ৯এক্স হবে অনার ৮এক্স এর কিছুটা উন্নত সংস্করণ। তবে ফোনটির দাম মিড বাজেটের মধ্যেই থাকবে।

তবে ফাঁস হওয়া তথ্যতে ৩সি শুধুমাত্র ১০ ওয়াট ফাস্ট চার্জিং ব্যবহার করা হবে তাই শুধু জানিয়েছে। অন্য কোনো তথ্য প্রদান করেনি।

অনার ৮এক্স ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছিলো, এতে নচ ছিলো। এতে কিরিন ৭১০ প্রসেসর ব্যবহার করা হয়েছিলো, এর সাথে ছিলো ৬ জিবি র‍্যাম।

অনার ৯এক্স ফোনেও একই রকম ডিসপ্লে ব্যবহার করা হবে, তবে এতে ওয়াটার ড্রপ নচ অথবা পাঞ্চ হোল ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। এর প্রসেস হিসেবে কিরিন ৭১০ ব্যবহার করা হতে পারে। অনার ৮এক্স থেকে ৯এক্স এর ডিজাইন, ক্যামেরা, স্টোরেজ ও ব্যাটারি উন্নত হবে।

গুগলের সাথে হুয়াওয়ের চুক্তি বাতিলের পরও অনার ৯এক্স ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই ব্যবহার করা হবে। তবে হুয়াওয়ে তাদের নিজস্ব অপারেটিং (আর্ক ওএস) সিস্টেম নিয়ে কাজ করছে। এখন দেখার বিষয় হুয়াওয়ের অপারেটিং সিস্টেমটি কবে আলোর মুখ দেখে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।