দেশের বাজারে মিড রেঞ্জের নতুন স্মার্টফোন হুয়াওয়ে ওয়াই৫(২০১৯)

দেশের বাজারে মিড বাজেটের নতুন স্মার্টফোন হুয়াওয়ে ওয়াই৫ (২০১৯)। ফোনটিতে থাকছে ২ জিবি র‍্যাম, উন্নতমানের ক্যামেরা, ফক্স লেদার ফিনিশসহ উন্নত ডিজাইন।

হুয়াওয়ে ওয়াই৫ (২০১৯) এর ফুল স্পেসিফিকেশন

ডিসপ্লেঃ

ফোনটিতে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১৫২০*৭২০ পিক্সেল এবং রেশিও ১৯ঃ৯। স্ক্রিন থেকে বডি রেশিও ৭৮.১%।

চিপসেটঃ

এতে ২.০ গিগাহার্জ অক্টাকোর মিডিয়াটেক হেলিও এ২২ (১২ ন্যানো মিটার) চিপসেট ব্যবহার করা হয়েছে এবং জিপিউ হিসেবে থাকছে পাওয়ারভিআর জিই৮৩২০।

র‍্যাম ও স্টোরেজঃ

ফোনটিতে ২ জিবি র‍্যাম এবং ৩২/১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। যা চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরাঃ

ফোনটিতে আরো থাকছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/১.৮। যা দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে। ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যার অ্যাপার্চার এফ/২.২।

ব্যাটারি ও ওএসঃ

এতে ৩,০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই ও ইএমইউআই ৯ ব্যবহার করা হয়েছে।

রঙ ও দামঃ

ফোনটি বাজারে মিডনাইট ব্ল্যাক ও মর্ডান ব্ল্যাক, ব্রাউন এবং নীল রঙে পাওয়া যাচ্ছে।

ফোনটির মূল্য ৯,৫০০ টাকা।

মোঃ আল আমিন হোসেন

Studing BSc CSE at AIUB. Sharing knowledge is my passion. My biggest strength is – I am a quick self-learner. Computer technology is my play ground.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।