অনলাইন আয় করার সেরা ৪ টি ওয়েবসাইট

একটি বিশাল সংখ্যক মানুষের অধিকাংশ বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিল্যান্সিং কাজ শুরু করেছে। ইতিমধ্যে অনেকে এই কাজে সফলভাবে কাজ করতে সাফল্য লাভ করেছে।

এই লেখায় আমি অনলাইনে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় সাইটগুলোর মধ্য থেকে ৪ টি ওয়েবসাইট নিয়ে কথা বলবো।

১. আপওয়ার্ক (www.upwork.com)

আপনি কি জানেন? বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট কোনটি? আমার মতো আরো অনেকের কাছে হয়তো মনে হবে, সেটি হবে ‘আপওয়ার্ক’। এটি প্রথমে ওডেস্ক নামে কার্যক্রম শুরু করে। ২০১৫ সালে সাইটটি ওডেস্ক নাম পরিবর্তন করে আপওয়ার্ক নাম নেয়। আপওয়ার্কে ফিক্সড এবং ঘন্টা ভিত্তিক বিভিন্ন রেটে কাজ পাওয়া যায়। এখান থেকে অর্থ তুলতে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি চালু রয়েছে।

২. ফ্রিল্যান্সার ডটকম (www.freelancer.com)

ফ্রিল্যান্সার ডটকম হচ্ছে একদম প্রথম সারিতে থাকা একটি অনলাইন ভিত্তিক জব মার্কেটপ্লেস, যেখানে ফিক্সড প্রাইস এবং আওয়ারলি রেটের প্রজেক্ট পাওয়া যায়। এখানে প্রচুর অনলাইন জব রয়েছে, এবং ফ্রিল্যান্সারের সংখ্যাও অনেক। অর্জিত অর্থ উত্তোলন করার জন্য আছে পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার সিস্টেম।

৩. ফাইভার (www.fiverr.com)

ফাইভারে আপনি চাইলে খুব সহজেই ৫ ডলার থেকে শুরু করে ভাল অ্যামাউন্ট আয় করতে পারেন খুব সহজে। লোগো ডিজাইন, ভয়েস রেকর্ড, আর্টিকেল লেখা, প্রভৃতির জন্য ফাইভার অত্যন্ত জনপ্রিয়। ফাইভারে সবই ফিক্সড প্রাইসের প্রজেক্ট। ফাইভার থেকে আয়কৃত অর্থ তোলার জন্য পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি চালু রয়েছে।

৪. পিপল পার আওয়ার (www.peopleperhour.com)

পিপল পার আওয়ার হচ্ছে অনলাইনে আয় করার অন্যতম জনপ্রিয় সাইট। এখানে ফিক্সড প্রাইস ও আওয়ারলি রেটে প্রজেক্ট পাওয়া যায়। পিপল পার আওয়ার থেকে আয়কৃত অর্থ তোলার জন্য পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি ব্যবহার করার সুবিধা রয়েছে।

অনলাইনে আয় করার জন্য আগে নিজের স্কিল বাড়ান, কাজ শিখতে হবে। ক্লিক সাইট থেকে আয় করাটা জীবনে কিছুই দিবে না। হয়তো অল্প সময়ের জন্য কিছু টাকা পেতে পারেন, এছাড়া সময় নষ্ট করা ছাড়া আর কিছুই পাবেন না। তাই অনলাইন আয় করা যায় এমন সব কাজ শিখুন।

মোঃ আল আমিন হোসেন

Studing BSc CSE at AIUB. Sharing knowledge is my passion. My biggest strength is – I am a quick self-learner. Computer technology is my play ground.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।